Principal Message

Major Mohammad Tanvir Hasan Chowdhury, AEC

Major Mohammad Tanvir Hasan Chowdhury, AEC

অধ্যক্ষের বাণী

সুজলা-সুফলা-শস্য-শ্যামলা প্রকৃতির অপার লীলা-বৈচিত্র্যের দেশ আমাদের এই বাংলাদেশ। বর্তমান সময়ে বাংলাদেশ মধ্যম আয়ের দেশের প্রাথমিক পর্যায়ে উন্নীত হয়েছে। কিন্তু সেই তুলনায় লালমনিরহাটবাসী অনেক পিছিয়ে। পিছিয়ে পড়া লালমনিরহাটবাসীর একটি দীর্ঘ দিনের স্বপ্ন ছিল, এখানে একটি আধুনিক, যুগোপযোগী, আদর্শ ও ভাল মানের শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করা হবে, যেখানে তাদের কোমলমতি আদরের সন্তান ভর্তির সুযোগ পেয়ে নৈতিক আদর্শে বলীয়ান, সৎ, মেধাবী, শিক্ষিত ও দক্ষ হয়ে উঠবে। তাদের হৃদয়ের সেই কাঙ্ক্ষিত বাসনাকে বাস্তবে রূপদানের লক্ষ্যে ‘শৃঙ্খলা, জ্ঞান ও নৈতিকতা’ এই মূলমন্ত্রকে হৃদয়ে ধারণ করে ২৪ ডিসেম্বর ২০১৪ তারিখে আত্মপ্রকাশ করে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ লালমনিরহাট। ১৭ জানুয়ারি ২০১৫ থেকে তার আনুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শুরু হয়। যাদের অক্লান্ত পরিশ্রম ও ত্যাগের বিনিময়ে এই প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করতে পেরেছে, লালমনিরহাটবাসী কৃতজ্ঞচিত্তে সেই নায়কদের সারা জীবন মনে রাখবে।

প্রতিষ্ঠানটিতে ১ম-৫ম শ্রেণির শিক্ষা-কার্যক্রম জানুয়ারি ২০১৫ হতে এবং কলেজ শাখার শিক্ষা-কার্যক্রম জুলাই ২০১৫ হতে আরম্ভ হয়। পরবর্তী পর্যায়ে ১লা জানুয়ারি ২০১৬ থেকে মাধ্যমিক শাখার শিক্ষা-কার্যক্রম চালু হয়।

মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি, এ প্রতিষ্ঠান যেন আদর্শ প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হতে পারে, নীতি আদর্শের মধ্য থেকে যেন উত্তম হতে পারে।